করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকারি নির্দেশনা অনুযায়ী আগামী ২২ মে পর্যন্ত খুবির সকল কার্যক্রম বন্ধ ঘোষণা

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকারি প্রজ্ঞাপন ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর পত্রের পরিপ্রেক্ষিতে আজ ০১ এপ্রিল বৃহস্পতিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরার সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় ট্রেজারার, ডিনবৃন্দ ও ছাত্রবিষয়ক পরিচালক উপস্থিত ছিলেন।
সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২২ মে ২০২১ খ্রি. তারিখ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ থাকবে। তবে বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রয়োজনে সপ্তাহে দুইদিন (রবি এবং বুধবার) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত রেজিস্ট্রার কার্যালয় স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবাসমূহ (পানি, বিদ্যুৎ, স্বাস্থ্য, এস্টেট ও নিরাপত্তা শাখা) যথারীতি চালু থাকবে। এছাড়া প্রয়োজনে শিক্ষার্থীদের ক্লাসসমূহ অনলাইনে চালু রাখা যাবে এবং শিক্ষার্থীদের চলমান গবেষণা কার্যক্রম স্ব স্ব সুপারভাইজারের সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হবে। শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি ব্যবহার করলে স্ব স্ব সুপারভাইজার শিক্ষার্থীদের তালিকা ছাত্রবিষয়ক পরিচালককে প্রেরণ করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের কার্যক্রম পূর্বের ন্যায় (কোভিডকালীন) যথারীতি চালু থাকবে এবং চিকিৎসকগণ অনকল ডিউটিতে থাকবেন। আরও উল্লেখ্য, ছুটিকালীন সকলকে স্টেশনে অবস্থান করার জন্য অনুরোধ করা হয়েছে।
আজ ০১ এপ্রিল ২০২১ খ্রি. বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্যাদি জানানো হয়েছে।