খুবির ভর্তি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখম-ল ও কান অনাবৃত রাখতে হবে


আগামী ১৭ নভেম্বর অনুষ্ঠিতব্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মুখম-ল ও কান অনাবৃত রাখতে হবে। এছাড়া মোবাইল ফোনসহ যে কোনো প্রকার ইলেক্ট্রোনিক ডিভাইস নিয়ে ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় পরীক্ষার্থীদের তল্লাশীতে পর্যাপ্ত সংখ্যক মেটাল ডিটেক্টর রাখা হবে। অভিভাবকরা ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। ভুয়া পরীক্ষার্থী শনাক্তকরণ, নকল প্রতিরোধ এবং ক্যাম্পাস ও পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিতে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। গতকাল অনুষ্ঠিত এ সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
আগামী ১৭ নভেম্বর ২০১৮ খ্রি.তারিখ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন শনিবার সকাল ৮-৩০ টা থেকে ১০ টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২ টা থেকে ১-৩০ টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, সমাজ বিজ্ঞান স্কুল, আইন স্কুল, চারুকলা ইনস্টিটিউট এবং শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শুধুমাত্র চারুকলা ইনস্টিটিউটের জন্য ভর্তি পরীক্ষা দুপুর ১২ টা থেকে ২ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিকেল ৩ টা থেকে ৪-৩০ টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য, এবার খুলনা বিশ্ববিদ্যালয় মূল কেন্দ্রে রোল নম্বর-০০০০১ থেকে ০৫০৬৪ পর্যন্ত এবং খুলনা প্রকৌশল ও প্রযু্িক্ত বিশ্ববিদ্যালয় উপ-কেন্দ্রে রোল নম্বর- ০৫০৬৫ থেকে ১২১০০ পর্যন্ত পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।